সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে ভূয়া নিয়োগপত্র প্রদানকারী চক্রের মূল হোতাকে গ্রেফতার করেছে র‌্যাব-৬

সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে ভূয়া নিয়োগপত্র প্রদানকারী চক্রের মূল হোতাকে গ্রেফতার করেছে র‌্যাব-৬

সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে ভূয়া নিয়োগপত্র প্রদানকারী চক্রের মূল হোতাকে গ্রেফতার করেছে র‌্যাব-৬

খুলনা থেকে নিজস্ব প্রতিবেদক ইমরান জামান কাজল।

র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংগঠিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় অদ্য ০৯এপ্রিল ২০২৪ তারিখ র‌্যাব-৬, খুলনার একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কেএমপি খুলনার খানজাহান আলী থানা এলাকায় চাকুরি দেয়ার নামে এক চক্র প্রতারক বিভিন্ন ব্যক্তির নিকট হতে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে।

ইতিমধ্যে বেশ কিছু ভূয়া নিয়োগপত্র ভূক্তভুগিদের প্রদান করেছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে আভিযানিক দলটি একই তারিখ দুপুর ১৩.৩০ ঘটিকার সময় নড়াইল জেলার লোহাগড়া থানাধীন শংকরপুর এলাকায় অভিযান পরিচালনা করে ঐ চক্রের মূল হোতা

১। মোঃ সোহেল রানা (২৫), পিতা-মোঃ ওহিদুল মোল্লা, মাতা- ফুলজান বেগম, সাং-ফুলবাড়ী, থানা-নড়াইল সদর, জেলা-নড়াইলকে গ্রেফতার করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী প্রতারণার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।

ঘটনাস্থানে গিয়ে আমাদের নিজস্ব প্রতিবেদকের সঙ্গে কথা স্থানীয় বাসিন্দা রহিম মুন্সির সঙ্গে, সে আমাদের নিজস্ব প্রতিপাদকে জানাই যে, সোহেল রানা ওরফে চিটার সোহেল আসামি তার মূল কাজই হলো মানুষকে প্রতারিত করা। বিভিন্ন সময়ে এই সোহেলের জন্য এলাকায় দরি দরবার চলে। সে মানুষকে সেনাবাহিনীতে চাকরি দেবে এই মর্মে মানুষের নিকট থেকে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়।

এবং প্রতারণা করা অর্থ দিয়ে সোহেল এলাকায় এলাকায় বিশাল আধিপত্য বিস্তার করে। ইতিপূর্বে একাধিক ব্যক্তির নিকট থেকে প্রতারিত করেছে বলে জানেন আমাদের নিজস্ব প্রতিবেদককে। উক্ত প্রতারক সোহেল সাধারণ মানুষের ছেলেদেরকে সেনাবাহিনীতে চাকরি দেবে এই মর্মে প্রতারণা করে ভুয়া চাকরির সনদ বিক্রি করে মানুষের নিকট এর থেকে অর্থ আয় করে। সাধারণ মানুষ সরল বিশ্বাসে সকল প্রতারকের কথা বিশ্বাস করে এবং পরবর্তীতে প্রতারণা শিকার হয়। সাধারণ জনগণ সকল প্রতারকের খপ্পরে পড়ে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়ে পড়ে।

পরবর্তিতে গ্রেফতারকৃত আসামীকে কেএমপি খুলনার খানজাহান আলী থানায় হস্তান্তর করতঃ আসামীর বিরুদ্ধে প্রতারনার মামলা রুজুর কাজ প্রক্রিয়াধীন।

আজ ১০/৪/২০২৪ ইংরেজি তারিখ বেলা ১২:০০ টায় আসামি প্রতারক সোহেলকে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেসি আদালতে উপস্থিত করা হবে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদানের উদ্দেশ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *